স্বপ্নসিঁড়ি সমাজ কল্যাণ সংগঠনের মত বিনিময় সভা অনুষ্ঠিত

অন্যান্য আন্তর্জাতিক উচ্চশিক্ষা কৃষি খেলাধুলা চিকিৎসা জাতীয় ধর্মীয় বিজ্ঞান বিজ্ঞান ও প্রযুক্তি বিনোদন মতামত রাজনীতি শিক্ষা সম্পাদকীয় সংস্কৃতি সামাজিক সাম্প্রতিক আপডেট সাহিত্য অঙ্গন

স্বপ্নসিঁড়ি সমাজ কল্যাণ সংগঠন- কুষ্টিয়া জেলার মিরপুরের একটি অন্যতম সামাজিক সংগঠন।

স্বপ্নসিঁড়ির সকল কার্যক্রমে এখন পর্যন্ত বেশ কয়েকটি মত বিনিময় সভার আয়োজন করা হয়েছে, তবে সকল সদস্যদের নিয়ে মত বিনিময় সভা তেমন একটা হয়নি। সেই লক্ষেই গত ১৫/১০/২০২০ রোজ বৃহস্পতিবার মিরপুর মাহমুদা চৌধুরী কলেজে কার্যনির্বাহী সদস্য ও সাধারণ সদস্যদের নিয়ে একটি মত বিনিময় সভার আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে ছিলেন ‘হিমু পরিবহন’ এর তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক আমাদের সকলের শ্রদ্ধেয় ইমাম হোসেন ভাই। প্রথমেই সাধারণ সম্পাদক (ইমরান আহমেদ ইমন), সভাপতি মহোদয়ের (হাসিবুর রহমান)

অনুমতিক্রমে সভা শুরু করেন এবং উপস্থাপনার দায়িত্ব হস্তান্তর করেন কোষাধ্যক্ষ (আবু যুবায়ের মিলন) ও সাংগঠনিক সম্পাদকের (ফয়সাল আহমেদ শাওন) নিকট। পবিত্র কুরআন থেকে তেলওয়াত করেন তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক (রাব্বি হক মুন্না)

সভার মূল পর্বে প্রথমেই বক্তব্য প্রদান করেন সহ-সভাপতি (জেসমিন আক্তার জুই)। তিনি স্বপ্নসিঁড়ির বর্তমান অবস্থা, সূচনালগ্ন থেকে এখন পর্যন্ত নেওয়া প্রতিটি পদক্ষেপ ও উদ্দেশ্য সকলের সামনে তুলে ধরেন। দ্বিতীয় বক্তা তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক (রাব্বি হক মুন্না) স্বপ্নসিঁড়ির ওয়েবসাইট ও এর কার্যাবলী নিয়ে বিস্তারিত আলোচনা করেন (ওয়েবসাইটের মাধ্যমে ডোনেশন প্রদান, ফরম পূরণ, সেচ্ছাসেবী হিসেবে যুক্ত হতে রেজিষ্ট্রেশন, ফ্রী রক্তদানের জন্য রেজিষ্ট্রেশন ইত্যাদি)। এছাড়া তিনি ওয়েবসাইট নিয়ে তার ভবিষ্যৎ কিছু পরিকল্পনার কথা বলেন।

তৃতীয় বক্তা হিসেবে সাধারণ সম্পাদক (ইমরান আহমেদ ইমন) রক্তদান বিষয়ে কিছু কথা বলেন ও স্বপ্নসিঁড়ির সদস্যদের রক্তদানে উৎসাহিত করেন। রক্তদান নিয়ে কাজ করতে গিয়ে তার কিছু অভিজ্ঞতাও তুলে ধরেন।চতুর্থ বক্তা উপদেষ্টা মণ্ডলীর সদস্য (সৈকত খান) রক্তদান ও এর উপকারীতা নিয়ে বিস্তারিত আলোচনা করেন। পঞ্চম বক্তা কোষাধ্যক্ষ (আবু জুবায়ের মিলন) স্বপ্নসিঁড়ির সার্বিক আয়-ব্যায়ের হিসাব(এপ্রিল-সেপ্টেম্বর) প্রদান করেন এবং কি কি কাজে অর্থ ব্যায় করা হয়েছে তা সকলের সামনে তুলে ধরে।ষষ্ঠ বক্তা সাংগঠনিক সম্পাদক (ফয়সাল আহমেদ শাওন) কার্যনির্বাহী কমিটির কে কোন পদে কাজ করছেন তা উপস্থাপন করেন। সেই সাথে কি কি পদ খালি আছে অর্থাৎ কোন কোন পদে সদস্য নিযুক্ত করা প্রয়োজন তার একটি তালিকা প্রস্তাব করেন।

এ পর্যায়ে প্রধান অতিথি (ইমাম হোসেন) বক্তব্য প্রদান করেন। আমাদের মতো যুব সমাজের সংগঠন করার উপকারিতা, বর্তমান সমাজকে সঠিক দিকে পরিচালিত করতে সংগঠনের ভূমিকা, আমাদের নিজেদের আত্ম উন্নয়নে সংগঠন কিভাবে ভূমিকা রাখে তা নানা রকম উদাহরণের মাধ্যমে বিস্তারিত আলোচনা করেন। শেষ বক্তা সভাপতি মহোদয় (হাসিবুর রহমান) কিছু অনুপ্রেরণামূলক বক্তব্যের মাধ্যমে মতবিনিময় সভার সমাপ্তি ঘোষণা করেন। বিশেষ অর্জনঃ স্বপ্নসিঁড়ির সকল সদস্যদের নিয়ে এটি ছিল অক্টোবর মাসের প্রথম মত বিনিময় সভা। এবারের মত বিনিময় সভার বিশেষ প্রাপ্তি উপস্থিত স্বপ্নসিঁড়ির সকল সদস্যকতৃক তাদের মতামত গ্রহণ করতে সক্ষম হওয়া। সেই সাথে স্বপ্নসিঁড়ি নিয়ে তাদের আশা বা প্রত্যাশা জানতে পারা। এছাড়া কার্যনির্বাহী কমিটিতে কিছু সদস্য অন্তর্ভুক্ত একটি বিশেষ অর্জন।

শেয়ার করুন

1 thought on “স্বপ্নসিঁড়ি সমাজ কল্যাণ সংগঠনের মত বিনিময় সভা অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *