কুষ্টিয়া মেডিকেল রোড নাকি ময়লার ভাগাড়? ভোগান্তিতে যাত্রীরা | ভিডিও

কুষ্টিয়া মতামত

দীর্ঘদিন যাবত কুষ্টিয়া মেডিকেল রোডের পাশে প্রায় ২০০ মিটার স্থান জুড়ে ময়লা আবর্জনা স্তুপ আকারে ফেলা হচ্ছে। দুর্গন্ধের কারণে ভোগান্তির শিকার হচ্ছে যাত্রীরা, দূষিত হচ্ছে পরিবেশ। কোন মাথা ব্যাথা নেই যেন কর্তৃপক্ষের।

কূষ্টিয়া শহেরর বাসা বাড়িগুলো থেকে ময়লা সংগ্রহ করা হলেও তার সঠিক ব্যাবস্থাপনা করা হচ্ছে না এমন্টাই দেখা যাচ্ছে। ময়লার বিভিন্ন স্তুপ সৃষ্টি হচ্ছে রাস্তা গুলোর আশেপাশে। অলিগলির সেসব আবর্জনার কথা বাদ দিলেও এড়িয়ে দেওয়া যায় না এই বিষয়টি।

কুষ্টিয়ার সাথে রাজবাড়ী ও ঢাকার যোগাযোগ রক্ষাকারী রাস্তা এটি। এই রাস্তায় প্রতিদিন সর্বনিম্ন কয়েক হাজার যাত্রীর যাতায়াত। কিন্তু এই দূষিত পরিবেশের প্রভাবে প্রতিনিয়ত প্রভাবিত হচ্ছে যাত্রীদের শারীরিক ও মানসিক স্বাস্থ্য। কিন্তু কর্তৃপক্ষের কোন নজরই নেই এদিকে। সকলে যেন পরিবেশ বিষয়ে অজ্ঞ হওয়ার অভিনয়ই করে চলেছে। এক্ষেত্রে আমাদের প্রাথমিক শিক্ষা যেন অসহায়।

উল্লেখ্য এই রাস্তার পাশে স্বল্প দৈর্ঘ্যের ক্যানাল রয়েছে। এই ক্যানালটি যদি বন্ধ করার উদ্দেশ্য থাকে তাহলে, বালি অথবা মাটি দিয়ে সেটি ভরাট করা উচিৎ। জনসাধারণের এমন অসহ্য ভোগান্তি কাম্য নয়।

কুষ্টিয়াবাসী এই মহাসড়ক-সহ সম্পূর্ণ কুষ্টিয়া শহরে পরিষ্কার-পরিচ্ছন্ন দেখতে চায়। যত দ্রুত সম্ভব, কর্তৃপক্ষের এই বিষয়টিতে সূ-দৃষ্টি দেওয়া উচিৎ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *